Bangla Islamic Foundation Book PDF ‘দৈনন্দিন জীবনে ইসলাম’ Free Download

 Bangla Islamic Foundation Book PDF ‘দৈনন্দিন জীবনে ইসলাম’ কিতাব সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

বইয়ের নাম : দৈনন্দিন জীবনে ইসলাম

লেখক :  লেখকমন্ডলী

সম্পাদনা : সম্পাদনা পরিষদ

বিষয় : ইসলামের জীবন ব্যবস্থা

প্রকাশ :  জুন ২০০০

প্রকাশক : মাওলানা মুহাম্মদ মুফাজ্জল হোসাইন খান

প্রকাশনী : ইসলামীক ফাউন্ডেশন বাংলাদেশ



Bangla Islamic Foundation Bookদৈনন্দিন জীবনে ইসলাম’ কিতাবটি সম্পর্কে সংক্ষিপ্ত কথা

ইসলাম শাশ্বত সর্বজনীন জীবন ব্যবস্থা। পবিত্র কুরআনে ইসলাম সম্পর্কে ‘দীন' শব্দ ব্যবহৃত হয়েছে। জীবনের সামগ্রিক কর্মকাণ্ড সম্পর্কে দিক-নির্দেশনা সম্বলিত পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা ‘দীন ইসলাম'। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি তথা নাজাতের সর্বোচ্চ শিক্ষা ও আদর্শ এই দীন, প্রচলিত অর্থে কোন ধর্মীয় আচার সর্বস্ব ধর্ম নয়। ইসলামে যেমন রয়েছে ধর্মের জাগতিক বহিরাবরণ সম্বলিত হুকুম-আহকাম, তেমনি রয়েছে অন্তর্জাগতিক চর্চা-অনুশীলনের ব্যবস্থা।

মানুষের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক তথা বিভিন্নমুখী কর্মকাণ্ডের যাবতীয় দিক-নির্দেশনা দিয়েছে পূর্ণাঙ্গ জীবন বিধান ইসলাম। এ প্রেক্ষাপটে দশম হিজরীতে বিদায় হজের সময় আরাফাতে অবতীর্ণ হয় মহান আল্লাহর বাণী

الْيَوْمَ أَكْمَلْتُ لَكُمْ دِينَكُمْ وَأَتْمَمْتُ عَلَيْكُمْ نِعْمَتِى وَرَضِيتُ لَكُمُ الْإِسْلٰمَ دِينًا

আজ আমি তোমাদের জন্য তোমাদের দীনকে পরিপূর্ণ করলাম, এবং তোমাদের প্রতি আমার অনুগ্রহ সম্পূর্ণ করলাম এবং ইসলামকে তোমাদের দীন—চিরন্তন জীবন ব্যবস্থা মনোনীত করলাম (সূরা মায়িদা, ৫ : ৩)।

ইসলাম অনুসারী সমাজে এই পবিত্র দ্বীনী দৃষ্টিকোণ ও আচরণীয় কাজ-কর্ম সম্পর্কে যথাযথ জ্ঞানের অভাব প্রকট।

মুসলিমদের দৈনন্দিন জীবন নির্বাহে তারা যে সব বিষয়ে সংশ্লিষ্ট হন, সে সব বিষয় সম্পর্কে পবিত্র কুরআন ও সুন্নাহর ফয়সালা তাঁরা হাতের কাছে না পেয়ে কখনো কখনো সমস্যায় পড়েন।

এ জন্য দৈনন্দিন জীবনের বিভিন্নমুখী প্রয়োজন ও করণীয় ব্যাপারে বিষয়ভিত্তিক আলোকপাতধর্মী গ্রন্থের প্রয়োজন অনস্বীকার্য।

ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ-এর গবেষণা বিভাগের তত্ত্বাবধানে দৈনন্দিন জীবনে ইসলাম' প্রকল্প গ্রহণ করা হয় । প্রকল্পের সম্মানিত সদস্যবৃন্দ, লেখক ও সম্পাদক মণ্ডলীর আন্তরিক প্রচেষ্টায় দৈনন্দিন জীবনে ইসলাম' গ্রন্থের প্রকাশনা সম্ভব হয়েছে। যারা নিত্যনৈমিত্তিক ইসলামী জীবন ব্যবস্থার ফয়সালা সম্পর্কিত গ্রন্থের মাধ্যমে উপকৃত হতে চান, তাঁদের জন্য এ গ্রন্থখানা বিশেষ সহায়ক ভূমিকা রাখবে।

বইটি ইন্টারনেট থেকে সংগৃহিত

ভার্চূয়াল বই কখনো মূল বইয়ের সমকক্ষ নয়, মূল বই সংগ্রহ করুন।


Bangla Islamic Foundation Book PDF ‘দৈনন্দিন জীবনে ইসলাম’ ডাউনলোড করুন:




www.su-path.com একটি ইসলামিক বই pdf ডাউনলোড করার সুন্দর সাইট। নিয়মিত এ সাইট ভিজিট করুন। ইসলামিক বই সমাহারের সঙ্গে নিজেকে যুক্ত রাখুন। সহজে ইসলামিক বই pdf download করুন।


টেগ : ইসলামিক গল্পের বই, ইসলামিক ফাউন্ডেশনের বই ফ্রি ডাউনলোড, ইসলামিক গল্পের বই pdf, ইসলামিক বই সমাহার pdf, অনলাইন ইসলামিক বই, সেরা ইসলামিক বই, সেরা ইসলামিক বই pdf, নতুন ইসলামিক বই pdf 2020

 

Tag: islamic foundation books pdf free download, islamic book pdf download, islamic history and culture bangla books free download pdf, islamic dua book bangla free download pdf, islamic boi pdf, fera islamic book pdf free download, bangla kitab pdf, bangla islamic website


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url