রমজানের গুরুত্ব, ফজিলত ও করণীয় বিষয়ক বই ‘আল্লাহুম্মা বাল্লিগনা রমাযান’ পিডিএফ । Ramadan bangla book-boi pdf download

 রমজানের গুরুত্ব, ফজিলত ও করণীয় বিষয়ক বই ‘আল্লাহুম্মা বাল্লিগনা রমাযান’ পিডিএফ । Ramadan bangla book-boi pdf download

{ads}

রমজান বিষয়ক বই ‘আল্লাহুম্মা বাল্লিগনা রমাযান’ সম্পর্কে তথ্য

বইয়ের নাম : আল্লাহুম্মা বাল্লিগনা রমাযান

লেখক : মুফতি ত্বকি উসমানীর বয়ান সংকলন

অনুবাদক : আবু মুসআব ওসমান

বইয়ের বিষয় : মাহে রমযান এর গুরুত্ব, ফজিলত ও করণীয়

প্রকাশকাল : ২০ এপ্রিল ২০২০

প্রকাশনী : মাকতাবাতুল হাসান

পৃষ্ঠা সংখ্যা : ১৬৫

পিডিএফ সাইজ : ১২.৭

{ads} 

রমজান বিষয়ক বই ‘আল্লাহুম্মা বাল্লিগনা রমাযান’ সম্পর্কে কিছু কথা 

দরজায় কড়া নাড়ছে মাহে রমজান। সিয়াম ও কিয়ামের মাস! রাব্বে কারিমের রহমত ও অনুগ্রহে সিক্ত হওয়ার মাস! রাব্বে গাফুরের মাগফিরাত ও ক্ষমালাভে ধন্য হওয়ার মাস! দয়াময় আল্লাহর কাছ থেকে জাহান্নাম হতে মুক্তির ফরমান হাতে পাওয়ার মাস! মহিমান্বিত রজনীর মাস, লাইলাতুল কদরের মাস!

তিলাওয়াতে কুরআনের মাস! আল্লাহর কাছে প্রার্থনার মাস, দোয়া কবুলের মাস! দান-সদকা করার মাস, নববি বদান্যতার অনুসরণের মাস! সবর ও ধৈর্যের অনুশীলনের মাস! হামদর্দি ও সহমর্মিতার চর্চা করার মাস! সামান্য আমলে অসামান্য অর্জনের মাস!

দরজায় কড়া নাড়ছে মুসলিম জীবনের সর্বোত্তম-সর্বশ্রেষ্ঠ মাস! পশ্চিমাকাশে উদিত হতে যাচ্ছে আরেকটি ‘হিলালে রমজান'; জীবনউদ্যানে পুষ্পিত বসন্তের সুবাসিত ফরুধারা নিয়ে, রহমত, মাগফিরাত ও নাজাতের বার্তা নিয়ে এবং অসামান্য অর্জন ও প্রাপ্তির সওগাত নিয়ে।

অর্জন ও উপার্জনের মাস মাহে রমজান আমাদের জীবনে আবারও উপস্থিত হয়েছে এবং হয়তাে শেষবারের মতাে! মােটেও কি অসম্ভব?! প্রিয়জনপরিচিতজনদের কতজন গত রমজানেও ছিলেন, একসঙ্গে সাহরি-ইফতার করেছেন, তারাবি আদায় করেছেন; কিন্তু আজ তারা নির্জন কবরের বাসিন্দা! তারাও কি কেউ ভেবেছিলেন, আগামী রমজানের নতুন চাঁদ আমার জীবনে আসবে না?

নিশ্চিত করেই আপনার যাপিত জীবনে অনেকগুলাে রমজান মাস গত হয়েছে। সামনে হয়তাে জীবনের শেষ মাহে রমজান। 

হয়তাে শেষ সুযােগ অনন্ত জীবনকে সাজাবার, সর্বশেষ সুযােগ পরকালের পাথেয় জোগাড় করার। আমার-আপনার-আমাদের প্রত্যেকের কর্তব্য বরকত, রহমত ও মাগফিরাতের ফল্গুধারায় সিক্ত এ মাসের প্রতিটি ক্ষণ ও প্রতিটি ভগ্নাংশের সঠিক ব্যবহার। 

মাহে রমজান সঠিকভাবে অতিবাহিত করার পথ ও পদ্ধতি সম্পর্কে আকাবির উলামায়ে কেরাম উম্মাহকে দিক-নির্দেশনা দিয়েছেন এবং বয়ান ও রচনার মাধ্যমে কুরআন-সুন্নাহ ও সালাফের জীবনাদর্শ থেকে রমজানের করণীয়-বর্জনীয় বিষয় তুলে ধরেছেন। 

শাইখুল ইসলাম মুফতি তাকি উসমানি দামাত বারাকাতুহুম-এর রমজান সংক্রান্ত বয়ানের অনুবাদ-সংকলন “আল্লাহুম্মা বাল্লিগনা রমাযান। হজরত শাইখুল ইসলামের ব্যক্তিত্ব, কর্ম-কীর্তি ইত্যাদি আলােচনারও উর্ধ্বে। আমাদের যাপিত সময়ের মুসলিম উম্মাহর শ্রেষ্ঠতম এই রাহবার বয়ান, বক্তৃতা, সেমিনার, অধ্যাপনা, লিখনিসহ বিভিন্ন অঙ্গনে উম্মাহর অসামান্য খিদমত আঞ্জাম দিয়ে যাচ্ছেন। আল্লাহ হজরতকে দীর্ঘায়ু দান করুন এবং উম্মাহকে তার কর্ম-অবদানে আরও বেশি সমৃদ্ধ করুন। বক্ষ্যমাণ গ্রন্থে সংকলিত বয়ানগুলাে হজরতের নিয়মতান্ত্রিক কোনাে

সংকলন নয়; বরং আমরাই অনলাইন থেকে বিভিন্ন সময়ে হজরতের কৃত রমজান সংক্রান্ত কয়েকটি বয়ান সংগ্রহ করে পাঠক-খিদমতে পরিবেশন করা হয়েছে।

বইয়ের শেষে পরিশিষ্ট শিরােনামে রমজানের ফজিলত রােজা ও রমজান সংক্রান্ত কিছু হাদিস মূল আরবি পাঠসহ যুক্ত করা হয়েছে। তালিবে ইলম ভাইয়েরাসহ যারা মােটামুটি আরবি জানেন-বােঝেন, তারা হাদিসগুলাে মুখস্থ করে নিজেদের ইলম-আমল সমৃদ্ধ করতে পারেন।

{ads}

রমজানের গুরুত্ব, ফজিলত ও করণীয় বিষয়ক বই ‘আল্লাহুম্মা বাল্লিগনা রমাযান’ পিডিএফ ডাউনলোড


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url