সায়্যেদ আবুল হাসান আলী নদভী রহ. লিখিত ‘হযরত খাজা নিজামুদ্দীন আওলিয়া (রহ.) এর জিবনী পিডিএফ ডাউনলোড

সায়্যেদ আবুল হাসান আলী নদভী রহ. লিখিত ‘হযরত খাজা নিজামুদ্দীন আওলিয়া (রহ.) এর জিবনী পিডিএফ ডাউনলোড

 

হ্যাশট্যাগ :

#খাজা_নিজামুদ্দীন_আওলিয়া

#আত্মজিবনী

#ইসলামীক_বই_পিডিএফ


‘হযরত খাজা নিজামুদ্দীন আওলিয়া’ বইটি সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

বইয়ের নাম :     হযরত খাজা নিজামুদ্দীন আওলিয়া       

লেখক :            সায়্যেদ আবুল হাসান আলী নদভী

অনুবাদ :           আবু সাঈদ মুহাম্মাদ উমর আলী          

প্রথম প্রকাশ :    সেপ্টেম্বর ১৯৯৯

প্রকাশনায় :        মজলিস নাশরিয়াত-ই ইসলাম

পরিবেশনায়  :   মুহাম্মাদ ব্রাদার্স

পিডিএফ সাইজ : ৪.৬৫ এমবি


‘হযরত খাজা নিজামুদ্দীন আওলিয়া’ বইটির সম্পর্কে সংক্ষিপ্ত কথা :

গ্রন্থকার সায়্যেদ আবুল হাসান আলী নদভী এ বইটি লিখতে গিয়ে সর্বাধিক নির্ভর করেছেন ও সর্বাপেক্ষা বেশী সাহায্য পেয়েছেন আমীর খোদ প্রণীত ‘সিয়ারুল আওলিয়া এবং আমীর হাসান আলা সিজয়ী প্রণীত ‘ফাওয়ায়েদুল ফুওয়াদ' নামক দুটো গ্রন্থ থেকে। কারণ এ দুটো গ্রন্থেই হযরত খাজা নিজামুদ্দীন আওলিয়া (র)-র জীবন-বৃত্তান্ত ও শিক্ষামালার সর্বাধিক বিস্তৃত ও নির্ভরযোগ্য বিবরণ পরিবেশিত হয়েছে।

এরপর সর্বাধিক উপকৃত হয়েছেন গ্রন্থকারের মুহতারাম পিতা মাওলানা হাকীম সাইয়েদ আবদুল হাই লিখিত নুযহাতুল খাওয়াতির নামক গ্রন্থ থেকে। ফলে ঐতিহাসিক তথ্য-নির্ভর হবার কারণে পাঠক এ বই থেকে সুলতানুল মাশায়েখ হযরত খাজা নিজামুদ্দীন আওলিয়া (রা)-র ঘটনাবহুল জীবন এবং ইসলামের প্রচার-প্রসারে তার বহুমুখী অবদান সম্পর্কে যেমন সঠিক ও নির্ভরযোগ্য বিবরণ জানতে পারবেন, তেমনি এই মহান বুযুর্গ সম্পর্কে এতদিনের বিরাজিত ভ্রান্ত ধারণা নিরসনেও সক্ষম হবেন।

সঙ্গত কারণেই আমরা এই দাবিও করতে পারি যে, ইতোপূর্বে ব্যতিক্রম বাদে আর কোন ওলী-বুযুর্গের জীবন-পঞ্জীই এতখানি ইতিহাসনির্ভর হয়ে প্রকাশিত হয় নি যতটা সম্ভব হয়েছে আলোচ্য এই পুস্তকের বেলায় ।

এক্ষণে আমরা এই বুযুর্গকে বিস্তারিত জানব এবং তাঁর আমল-আখলাক ও জীবনাদর্শকে আমাদের ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক জীবনে অনুসরণ করতে চেষ্টা করব। আর কেবল সে ক্ষেত্রেই তাঁর সম্পর্কে আমাদের জানা সার্থক হবে এবং সেই জানা আমাদের জন্য সুফল বয়ে আনবে, বয়ে আনবে ইহলৌকিক ও পারলৌকিক কল্যাণ।

Bangla islamic book pdf ‘হযরত খাজা নিজামুদ্দীন আওলিয়া’ Download

গুগল ড্রাইভ   👉ডাউনলোড

মিডিয়া ফায়ার 👉ডাউনলোড

 

 

সম্পর্কিত বিষয় সমূহ :

ইসলামী বই কালেকশন পিডিএফ, গুরুত্বপূর্ণ ইসলামিক বই সমূহের পিডিএফ, ইসলামী বই ঘর, ইসলামী বই সমাহার পিডিএফ, ইসলামিক গল্পের বই pdf, বেস্ট ইসলামিক বই সেরা ইসলামিক বই pdf, ইসলামিক বইয়ের তালিকা pdf, বাংলা অনুবাদ বই pdf free download, আত্নউন্নয়নমূলক বই pdf, মোটিভেশনাল বই pdf download, আত্মজিবনী, হযরত খাজা নিজামুদ্দীন আওলিয়ার জিবনী

 

Related Tag :

bangla islamic dua book pdf download, bangla all islamic book pdf Download, islamic book bangla pdf pathagar, best islamic books pdf bangla Download free, islamic book pdf download, islamic pdf book free download, islamic foundation books pdf free download, islamic dua book bangla free download pdf, allahar haq bandar hoq, bangla islamic book pdf, old bengali books pdf free download, go bangla books

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url