কবি ফররুখের কাব্য গ্রন্থ ‘হাতেম তা‘য়ী’ পিডিএফ ডাউনলোড | Bangla Boi Pdf Download

কবি ফফররুখের কাব্য গ্রন্থ ‘হাতেম তা‘য়ী’ পিডিএফ ডাউনলোড | Bangla Boi Pdf Download

হ্যাশট্যাগ :

#ফররুখআহমদ

#পুঁথিসাহিত্য

#ইসলামীকবইপিডিএফ


‘হাতেম তায়ী’ বইটি সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

বইয়ের নাম :     হাতেম তা‘য়ী    

লেখক :            কবি ফররুখ আহমদ

প্রকাশকাল :      দ্বিতীয় সংস্করণ; জানুয়ারী ২০১২

প্রকাশনায় :        বাংলাদেশ কো-অপারেটিভ সোসাইটি লিঃ

পিডিএফ সাইজ : ৫.৩৭ এমবি


‘হাতেম তায়ী’ বইটির সম্পর্কে সংক্ষিপ্ত কথা :

ফররুখ আহমদ বাংলা সাহিত্যের একজন বিশিষ্ট মৌলিক কবি। তিনি ইসলামী রেনেসাঁর কবি। বাংলাদেশের সাহিত্য সংস্কৃতির বিকাশ ও উন্নয়নে তিনি অনেক অবদান রেখে গেছেন। ফররুখ আহমদ ইসলামের তত্ত্ব, জীবন সন্ধান এবং আল্লাহর প্রতি বিশ্বাস ও তন্ময়তা হাতেম তায়ীর চরিত্রে প্রকাশ করেছে।

হাতেম তায়ী কিন্তু ইসলামের আবির্ভাবের পূর্বে বিদ্যমান ছিলেন, কিন্তু ফররুখ-এর হাতেম তায়ী একান্তভাবে মুসলমান। ইসলামের ত্যাগ, সত্যের অন্বেষণ এগুলোর মধ্য দিয়ে হাতেম তায়ী একজন ইসলামী ধ্যান-ধারণার জাগ্রত পুরুষ।

হাতেম তায়ীর চরিত্রে ফররুখ এইভাবে একটি দিক-দর্শন দেখাতে চেয়েছে। হাতেম তা'য়ী কাব্যের যে অংশটুকুই আমরা উদ্ধৃত করি কেন সেখানে ইসলামী সত্যবোধের চমৎকারিত্ব বিদ্যমান। এই পরিবর্তনটা কাব্যগত কারণে আমরা গ্রহণ করতে পারি। ফররুখের হাতেম একজন ন্যায়বান, নিষ্ঠাবান, সত্যসন্ধানী এবং প্রজ্ঞাবান চিন্তাশীল মুসলমান। তার ত্যাগের মধ্যে, কর্মের মধ্যে আল্লাহর ধ্যানের নিমগ্নতা আছে। সুতরাং একথা বলা যায় যে সাত সাগরের মাঝি এবং “সিরাজাম মুনীরা পেরিয়ে হাতেম তায়ী কাব্য অবিসংবাদিতভাবে | ইসলামী আদর্শের একটি মহিমান্বিত রূপকে প্রকাশ করেছে।


কবি ফফররুখের কাব্য গ্রন্থ ‘হাতেম তা‘য়ী’ পিডিএফ ডাউনলোড

গুগল ড্রাইভ 👉ডাউনলোড

মিডিয়া ফায়ার 👉ডাউনলোড

 

 

সম্পর্কিত বিষয় সমূহ :

ইসলামী বই কালেকশন পিডিএফ, গুরুত্বপূর্ণ ইসলামিক বই সমূহের পিডিএফ, ইসলামী বই ঘর, ইসলামী বই সমাহার পিডিএফ, ইসলামিক গল্পের বই pdf, বেস্ট ইসলামিক বই সেরা ইসলামিক বই pdf, ইসলামিক বইয়ের তালিকা pdf, বাংলা অনুবাদ বই pdf free download, আত্নউন্নয়নমূলক বই pdf, মোটিভেশনাল বই pdf download, ফররুখ আহমদ, ফররুখ আহমদের কবিতা

 

Related Tag :

bangla islamic dua book pdf download, bangla all islamic book pdf Download, islamic book bangla pdf pathagar, best islamic books pdf bangla Download free, islamic book pdf download, islamic pdf book free download, islamic foundation books pdf free download, islamic dua book bangla free download pdf, allahar haq bandar hoq, bangla islamic book pdf, old bengali books pdf free download


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url