বাংলা ইসলামিক বই পিডিএফ ‘বাংলা নববর্ষ অজানা বৈশাখ’ ডাউনলোড | Bangla islamic book pdf Download

 হ্যাশট্যাগ :

#পহেলাবৈশাখ

#নববর্ষ

#ইসলামীবইপিডিএফ

#Bangla_islamic_book_pdf


Book Info

বইয়ের নাম :   বাংলা নববর্ষ অজানা বৈশাখ

লেখক   :         যুবায়ের আহমদ

প্রথম প্রকাশ : এপ্রিল ২০১৪

প্রকাশক :        আলহাজ্ব ইন্জিনিয়ার তালাত, মুহাম্মাদ তৌফিকে এলাহি

প্রকাশনী :       হিলফুল ফুজুল প্রকাশনী

 

বাংলা ইসলামিক বই ‘বাংলা নববর্ষ অজানা বৈশাখসম্পর্কে কিছু কথা :

বাংলা পঞ্জিকার প্রথম মাস বৈশাখের ১ তারিখ বাংলা সনের প্রথম। দিন, তথা বাংলা নববর্ষ। এ দিনটি বাংলাদেশে এবং ভারতের পশ্চিমবঙ্গে নববর্ষ হিসেবে বিশেষ উৎসবের সাথে পালিত হয়। আসাম ও ত্রিপুরায় বসবাসরত বাঙালিরাও উৎসবে অংশ নেয়।

বাংলা সনের দিন শুরু হয় ভোরে, সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে। কাজেই সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শুরু হয় বাঙালির পহেলা বৈশাখের উৎসব।

বাংলা নববর্ষ অজানা বৈশাখ ১১ হোম কীৰ্ত্তণ ও পূজার ব্যবস্থা করা হয়। এরপর ১৯৩৮ সালেও অনুরূপ কর্মকান্ডের উল্লেখ পাওয়া যায়। পরবর্তী সময়ে ১৯৬৭ সনের আগে ঘটা করে পহেলা বৈশাখ পালনের রীতি তেমন একটি জনপ্রিয় হয়নি।

বাংলা নববর্ষ সম্পর্কে বিস্তারিত জানতে এবং বর্তমান নববর্ষ উদযাপনের সাথে ইসলামের কি বিরোধ এবং তা পালনে মুসলমানদের কি ক্ষতি সে বিষয়ে এ বইয়ে বিস্তারিত আলোচিত হয়েছে।

 

Bangla islamic book pdf ‘বাংলা নববর্ষ অজানা বৈশাখ’ Download

👉 গুগল ড্রাইভডাউনলোড

👉 মিডিয়া ফায়ারডাউনলোড

 

 

সম্পর্কিত বিষয় সমূহ :

গুরুত্বপূর্ণ ইসলামিক বইয়ের পিডিএফ সমূহ, বাংলা ইসলামিক বইয়ের ভান্ডার, বেস্ট ইসলামিক বই কালেকশন, সেরা ইসলামিক বই pdf Download, বৃহৎ ইসলামিক বই ঘর, ইসলামিক বই প্রকাশনী, জনপ্রিয় সকল ইসলামিক বই, জীবন বদলে দেওয়ারমত কিছু ইসলামিক বই

 

Related Tag :

bangla islamic dua book pdf download, bangla all islamic book pdf Download, islamic book bangla pdf pathagar, best islamic books pdf bangla Download free, islamic book pdf download, islamic pdf book free download, islamic foundation books pdf free download, islamic dua book bangla free download pdf


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url