নতুন সেরা ইসলামিক বই pdf `সীরাতে আয়েশা রাযিআল্লাহু আনহা’ পিডিএফ ডাউনলোড । best islamic book in bangla

নতুন সেরা ইসলামিক বই pdf `সীরাতে আয়েশা রাযিআল্লাহু আনহা’ পিডিএফ ডাউনলোড

নতুন গুরুত্বপূর্ণ ইসলামিক বই ‘‘সীরাতে আয়েশা pdf’’ পিডিএফ বই সম্পর্কিত সংক্ষিপ্ত তথ্য :

সীরাত বিষয়ক বই  : সীরাতে আয়েশা রাযিআল্লাহু আনহা

রচনা ও সংকলন : আল্লামা সোলায়মান নদভী (রহ:)

প্রকাশনী : রাহনুমা প্রকাশনী 

প্রথম প্রকাশ : জুন ২০১৫

খন্ড সংখ্যা :  এক খন্ড

বইয়ের পৃষ্ঠা : ৫১৩পৃষ্ঠা

পিডিএফ সাইজ : ১৩.৬এম.বি


নতুন ইসলামিক বই ‘সীরাতে আয়েশা pdf’ সম্পকিত শিরোনামসমূহ

  • সেরা ইসলামিক বইয়ের তালিকা
  • গুরুত্বপূর্ণ ইসলামিক বই সমূহ
  • বিষয় ভিত্তিক ইসলামিক বই pdf
  • ইসলামিক বইয়ের নাম
  • নতুন ইসলামিক বই


নতুন ইসলামিক বই ‘সীরাতে আয়েশা pdf’ 

সীরাতে আয়েশা রাযি. বর্তমান সময়ে বাংলাদেশে বেষ্ট সেলিং বই সমূহের অন্যতম। রকমারি সহ অন্যান্য অনলাইন প্লাটফর্মে `সীরাতে আয়েশা রাযিআল্লাহু আনহা’ অনেক বেশি বিক্রি হচ্ছে।  সীরাতে আয়েশা pdf ও চাহীদার শীর্ষে।


সীরাতে আয়েশা রাযি. : গুরুত্ব ও প্রয়ােজনীয়তা

ইসলামী সাহিত্যে মুসলিম পুরুষদের কীর্তি ও অবদান অনেকটাই মানুষ জানতে পেরেছে। কিন্তু পর্দানশীন মুসলিম রমণীগণের সুস্পষ্ট অবদান ও কীর্তি এখনাে রয়ে গেছে পর্দার অন্তরালে। সীরাতে আয়েশা-ই মুসলিম নারীদের খেদমতে দীনের ক্ষেত্রে তাদের ব্যাপক অবদান ও কীর্তি পাঠকদের কাছে তুলে ধরার যথার্থ প্রয়াস।


এই পতনের যুগে মুসলিম-জাতির অধঃপতনের যতগুলাে কারণ আছে তার বেশি অর্ধেক নারী। ঘরে-ঘরে প্রবৃত্তিপূজা, জড়পূজা-মরপূজা, ইসলামবিরােধী রসম-রেওয়াজ, শােক ও আনন্দের বিভিন্ন অনুষ্ঠানে ব্যাপক অপচয় ইত্যাদি বর্বরযুগীয় ক্রিয়াকলাপ আমাদের সমাজ-সংসারে চালু রয়েছে শুধু এই কারণে যে, মুসলিম মা-বােনদের মন থেকে ইসলামী শিক্ষা-দীক্ষা ও মূল্যবােধ বিদায় নিয়েছে। এর কারণ সম্ভবত এটাই যে, কোনাে মুসলিম মহীয়সীর পূর্ণাঙ্গ জীবনাদর্শ তাদের সামনে নেই। তাই আমাদের এবারের নিবেদন এমন এক মহীয়সীর জীবনাদর্শ, যিনি ছিলেন মহানবীর আদর্শ জীবনের আদর্শসঙ্গিনী; যিনি নবীজীর একান্ত আন্তরিক সাহচর্যে ধন্য হয়েছেন নয় বছর; যার পথনির্দেশের আলােকবর্তিকা স্বর্ণযুগের রমণীকুলকে আলাে দিয়েছে প্রায় চল্লিশ বছর। 

একজন মুসলিম নারীর জন্য সীরাতে আয়েশা রাযি.-তে রয়েছে জীবনের সার্বিক দিক-নির্দেশনা। 


জীবনের সকল পরিবর্তন, উত্থান-পতন, উন্নতি-অবনতি, শােক-সুখ, বিবাহবিরহ, পিত্রালয়-শ্বশুরালয়, স্বামী-সতিন, বৈধব্য, অপত্যহীনতা, ঘরবাস-পরবাস, রান্নাবান্না, সন্তানপালনসহ সংসার-জীবনের হাসিকান্না, আবেগ-অনুভূতি, অভিমান-অভিরোষ—এককথায় জীবন ও জগতের সর্বক্ষেত্রে, সর্বাবস্থায় আদর্শ অনুসরণের উজ্জ্বল দৃষ্টান্তে ভরপুর হযরত আয়েশা রাযি.-এর জীবনচরিত। 


আর জ্ঞান-গুণ, ধর্ম-কর্ম ও চরিত্রমাধুরীর অনুপমতা তাে বলাই বাহুল্য। প্রকৃত প্রস্তাবে, তার পবিত্র জীবনচরিত হলাে সেই স্বচ্ছ আয়না, যাতে ফুটে ওঠে একজন মুসলিম নারীর প্রকৃত জীবনের চিত্র।

উল্লেখ্য, উম্মুল মুমিনীন হযরত আয়েশা রাযি.-এর জীবনচরিত অধ্যয়ন শুধু এজন্য আবশ্যক নয় যে, তা নবীপরিবারের এক মহীয়সী নারীর পবিত্র জীবনধারার সমষ্টি, বরং এজন্যও এটা পড়া জরুরি যে, তা পৃথিবীর সর্বশ্রেষ্ঠ মানবের শ্রেষ্ঠতম জীবনের এমন অর্ধাঙ্গিনীর জীবন, যা সত্যিকারের পূর্ণাঙ্গ রমণীর সুসজ্জিত স্বরূপ তুলে ধরে আমাদের সামনে।

উম্মুল মুমিনীন “সীরাতে আয়েশা” রাযিআল্লাহু আনহা জীবনীগ্রন্থ সংকলনে লেখক বেশি নির্ভর করেছেন হাদীসগ্রন্থ সমূহে। গতানূগতিক ইতিহাস বিষয়ক গ্রন্থ লেখক প্রায় এড়িয়েই গেছেন। যে কারনে গ্রন্থটি নির্ভরযোগ্যতার বিচারে উত্তীর্ণ।


সেরা ইসলামিক বই pdf `সীরাতে আয়েশা রাযিআল্লাহু আনহা’ পিডিএফ ডাউনলোড

‘সীরাতে আয়েশা pdf’ 👉DOWNLOAD








Next Post Previous Post
No Comment
Add Comment
comment url