ইসলামের সকল বিষয়ে কুরআন-সুন্নাহর আলোকে বর্ণনামূলক বাংলা ইসলামী বই ‘ইসলামী ফিকাহ্’ | Bangla islamic Book pdf “Islamic Fikah” pdf dwnload

 ইসলামের সকল বিষয়ে কুরআন-সুন্নাহর আলোকে বর্ণনামূলক বাংলা ইসলামী বই ‘ইসলামী ফিকাহ্’ | Bangla islamic Book pdf “Islamic Fikah” pdf dwnload

ইসলামের সকল বিষয়ে কুরআন-সুন্নাহর আলোকে বর্ণনামূলক বাংলা ইসলামী বই ‘ইসলামী ফিকাহ্’ সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

বইয়ের নাম : ইসলামী ফিকাহ্ (১ম ও ২য় খন্ড)

লেখক : মুহাম্মদ ইবনে ইবরাহীম ইবনে আব্দুল্লাহ আত্তুওয়াইজিরী

অনুবাদ : আবু আহমাদ সাইফুদ্দীন বেলাল

বিষয় : ইসলামী ফিকাহ্

প্রকাশকাল : ২০১০ খ্রী.

প্রকাশক : আবু আহমাদ সাইফুদ্দীন বেলাল

পৃষ্ঠা সংখ্যা: ১৯৭৪

পিডিএফ সাইজ : ২২.২৭ এমবি


ইসলামের সকল বিষয়ে কুরআন-সুন্নাহর আলোকে বর্ণনামূলক বাংলা ইসলামী বই ‘ইসলামী ফিকাহ্’ সম্পর্কে কিছু কথা :

মুহাম্মদ ইবনে ইবরাহীম ইবনে আব্দুল্লাহ আত্তুওয়াইজিরী সৌদি আরবের একজন বিদগ্ধ আলেম ও লেখক। তিনি “সংক্ষিপ্ত ইসলামী ফিকাহ কুরআন ও সুন্নাহের আলোকে” শিরোনামে প্রায় ২০০০ পৃষ্ঠার বৃহৎ এ ইসলামী ফিকাহর গ্রন্থ রচনা করেছেন।

অনুবাদ ও সম্পাদনা করেছেন আবু আহমাদ সাইফুদ্দীন বেলাল।

ইসলামী শরিয়তের মূল উৎস হলাে আল-কুরআন ও সহীহ হাদীস। নবী (সা.) বলেন:“আমি তােমাদের মাঝে দুটি জিনিস ছেড়ে যাচ্ছি। তােমরা যতক্ষণ ইহা আঁকড়িয়ে ধরে থাকবে ততক্ষণ পথভ্রষ্ট হবে । তা হলাে: আল্লাহর কিতাব ও আমার সুন্নত।

বাস্তবে মুসলমানগণ যতদিন আল্লাহর কিতাব ও মহানবী এর সুন্নত আঁকড়িয়ে ধরে ছিল ততদিন তারা বিপথগামী হয়নি। কিন্তু কালের পরিক্রমায় যখন তারা ইহা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে তখনই তাদের মধ্যে ভ্রষ্টতার অনুপ্রবেশ ঘটেছে।

আমাদের দৃঢ় বিশ্বাস যদি আবারাে মুসলিম জাতি শরিয়তের মূল উৎসের সাথে সংযােগ স্থাপন করে তাহলে পুনরায় আল্লাহর সীরাতে মুস্তাকীমের পথিক হতে পারবে এবং ভ্রষ্টতার অন্ধকার দূরীভূত হবে।

ইসলামী বই-পুস্তকের নামে বাজারে অনেক ধরনের গ্রন্থ পাওয়া যায়। কিন্তু বড় দুঃখের বিষয় হলাে যার সিংহ ভাগই কুরআন ও সহীহ হাদীসের দলিল থেকে শূন্য। যার ফলে সুপ্রিয় পাঠক-পাঠিকা শরিয়তের সঠিক নির্ভেজাল জ্ঞানার্জন থেকে বঞ্চিত। তাই দ্বীনপ্রিয় বাংলাভাষী মুসলিমগণের বহুদিনের এক চাহিদা ছিল কুরআন ও সহীহ হাদীসের আলােকে একটি বিশ্বস্ত নির্ভরযােগ্য ইসলামী ফিকাহর কিতাব। যার মাঝে থাকবে একজন মুসলিমের জীবনের সর্বপ্রকার প্রয়ােজনীয় বিষয়।

যুগে যুগে ফিকাহবিদগণ দুটি মূল উৎসের আলােকে ফিকাহশাস্ত্র রচনা করেছেন। এই ধারার প্রয়াস হিসাবে আমাদের সামনে “কুরআন ও সুন্নার আলােকে ইসলামী ফিকাহ্” গ্রন্থখানি। কুরআন ও সহীহ হাদীস এবং এই দুই মূল উৎসে না পওয়া গেলে ইজমা ও গ্রহণযােগ্য কিয়াসের আলােকে লেখক আরবী ভাষায় গ্রন্থখানি রচনা করেছেন।

কুরআন-সুন্নাহর আলোকে বর্ণনামূলক বাংলা ইসলামী বই ‘ইসলামী ফিকাহ্’ পিডিএফ বইটি ডাউনলোড 

ইসলামী ফিকাহ্ ১ম খন্ড ডাউনলোড

ইসলামী ফিকাহ্ ২য় খন্ড ডাউনলোড



এ বইয়ের পিডিএফ আমাদের স্কেনকৃত নয়।

বইটি ইন্টারনেট থেকে সংগৃহিত।

 

"আপলোডকৃত বইয়ের বিষয়ে যথাযথ কতৃপক্ষের আপত্তি থাকলে আমাদেরকে অবগত করুন আমরা ব্লগ থেকে সরিয়ে নেব"


ভার্চূয়াল বই কখনো মূল বইয়ের সমকক্ষ নয়, মূল বই সংগ্রহ করুন। লেখক ও প্রকাশকের সহযোগী হোন।



*নিত্য নতুন সকল আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিয়ে সাথে থাকুন 

আমাদের ফেইসবুক পেইজ : https://www.facebook.com/SatyeraAlo


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url