Bangla Islamic Book PDF ‘হাদীসের কিসসা’ Free Download | Bangla-islamic-book-pdf-free-download

Bangla Islamic Book PDF ‘হাদীসের কিসসা’ Free Download  Bangla-islamic-book-pdf-free-download

Bangla Islamic Book PDF ‘হাদীসের কিসসা’ কিতাব সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য :

বইয়ের নাম : হাদীসের কিসসা

লেখক : আকরাম ফারুক

বিষয় :  হাদীসের ঘটনা

প্রকাশনী : স্মৃতি প্রকাশনী


Bangla Islamic Book PDF ‘হাদীসের কিসসা’ কিতাব সম্পর্কে কিছু কথা :

কিস্সা কাহিনী ও গল্প বলা আবহমানকাল থেকেই শিক্ষার একটি উকৃষ্ট মাধ্যম হিসাবে স্বীকৃতি পেয়ে আসছে। নৈতিক অথবা নৈতিকতা বিরোধী যে বিষয়েই মানুষকে প্রেরণা দান ও উদ্বুদ্ধ করণের আকাংখা পোষণ করা হোক না কেন, কিস্সা কাহিনীর মাধ্যমে তা সর্বোত্তম পর্যায়ে করা সম্ভব। সর্বশ্রেণীর মানুষকে, বিশেষতঃ শিশুদেরকে নৈতিক শিক্ষা দানের জন্য অতীত কিংবা বর্তমানের সর্বজনমান্য ব্যক্তিবর্গের জীবনী, ঘটনাবলী ও শিক্ষামূলক গল্প কাহিনী শোনানো ও প্রাঞ্জল ভাষায় লিখিত বই পড়তে দেয়া খুবই ফলদায়ক হয়ে থাকে।

মানব মনের এই স্বভাবগত ঝোক ও আগ্রহের পরিপ্রেক্ষিতেই অধিকাংশ ধর্মগ্রন্থের বিরাট অংশ জুড়ে ইতিহাস ও ঘটনাবলী সন্নিবেশিত হতে দেখা যায়। মহাগ্রন্থ আল কুরআন এবং হাদীস গ্রন্থ সমূহও বহুলাংশে ইতিহাস ও কিসসা কাহিনীতে পরিপূর্ণ। কুরআনের এই ইতিহাস অংশ আলাদাভাবে কাসাসুল কুরআন নামে বিভিন্ন ভাষায় রচিত ও অনুদিত হয়েছে। কিন্তু হাদীসের কিসসা-কাহিনী ও ইতিহাস সম্বলিত অংশ বিশেষতঃ রাসূল (সাঃ) এর পূর্ববর্তী সময়কার ঘটনাবলী আলাদাভাবে বই আকারে সংকলিত হয়েছে বলে আমার জানা নেই। অথচ এই ঘটনাবলী সর্বশ্রেণীর মানুষের জন্য অত্যন্ত উপকারী প্রমাণিত হতে পারে।

হাদীসের কিসসা” নামে হাদীসে বর্ণিত ঘটনাবলীর এই ক্ষুদ্র সংকলনটি রচনার পটভূমি এটাই। কিস্সাগুলো বিশুদ্ধ হাদীস থেকে সংগ্রহ করার যথাসাধ্য চেষ্টা করা হয়েছে। হাদীসের কিস্সা” সর্বস্তরের মানুষ বিশেষতঃ শিশু-কিশোরদের নিকট ইসলামের শিক্ষা বিস্তারের মহৎ উদ্দেশ্য নিয়েই রচিত।

Bangla Islamic Book PDF ‘হাদীসের কিসসা’ Free Download :

Link -1





Link-2





বি:দ্র:

বইটি ইন্টারনেট থেকে সংগৃহিত

ভার্চূয়াল বই কখনো মূল বইয়ের সমকক্ষ নয়, মূল বই সংগ্রহ করুন।


টেগ: ইসলামিক ফাউন্ডেশনের বই ফ্রি ডাউনলোডইসলামিক বই সমাহার pdf, ইসলামিক বই, pdf ফ্রি ডাউনলোডইসলামিক গল্পের বই pdf, ইসলামিক ইতিহাস বই pdf, বেস্ট ইসলামিক বইনতুন ইসলামিক বই pdf 2020


Tag : islamic foundation books pdf free download, islamic book pdf download, islamic history and culture bangla books free download pdf, islamic dua book bangla free download pdf, islamic boi pdf, islamic book pdf free download

💓ডাউনলোডে অসুবিধা হলে কমেন্টে জানানোর অনুরোধ রইলো।💓


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url