Bangla Islamic Book PDF ‘অমুসলিমদের নিকট ইসলাম প্রচারের দায়ীত্ব’ ইসলামী দাওয়াহ্ বিষয়ক বই Free Download

Bangla Islamic Book PDF ‘অমুসলিমদের নিকট ইসলাম প্রচারের দায়ীত্ব’ ইসলামী দাওয়াহ্ বিষয়ক বই Free Download

Bangla Islamic Book PDF ‘অমুসলিমদের নিকট ইসলাম প্রচারের দায়ীত্ব’ কিতাব সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

বইয়ের নাম : অমুসলিমদের নিকট ইসলাম প্রচারের দায়ীত্ব

লেখক :  ..ম শামসুল আলম

বিষয় : ইসলামী দাওয়াহ্

প্রথম প্রকাশ : ২০২১

প্রকাশনী : বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লিঃ

অমুসলিমদের নিকট ইসলাম প্রচারের গুরুত্ব

লেখক এই বইতে ইসলাম ধর্মের দাওয়াত অন্য ধর্মাবলম্বীদের নিকট পৌছিয়ে দেয়া যে প্রত্যেক মুসলিমের দায়িত্ব তা কোরআন হাদীসের আলোকে ফুটিয়ে তুলেছেন।

বিদায় হজ্বের ভাষনে প্রিয় নবী মুহাম্মদ (স:) এর একটি নির্দেশ ছিল তাঁর উম্মতের প্রতি-আমার একটি বানীও যদি তোমাদের কাছে থাকে তা অন্যের নিকট পৌছে দাও (বাল্লিগু আন্নি ওয়া লাও আয়াতান)।

আমরা মুসলিমগণ বিশ্ব নবীর হাজার হাজার হাদীস জানা সত্বেও কয়টি হাদিস অমুসলিমদের নিকট পেীছাই ?

আল কুরআনে আল্লাহ তায়ালার মহা সতর্ক বাণী রয়েছে। আল্লাহর নিকট হতে তার (বান্দার) প্রতি যে শাহাদাত রয়েছে, তা যে গোপন করে তার অপেক্ষা বড় জালিম আর কে হতে পারে (মান আজলামু মিম্মান কাতামা শাহাদাতান এনদাহু মিনাল্লাহ) সুরাহ বাকারা:-আয়াত ১৪০”?

আমরা যারা আল কুরআনের বানী অমুসলিমদের কাছে পৌছাই না তাদেরকে আল কুরআনের ভাষায় জালিম বলা হয়েছে। আল কুরআনের ভাষায় যাদেরকে জালিম বলা হয়েছে তাদের নাজাতের সম্ভাবনা কতটুকু?

ইসলাম, ঈমান, আল কুরআন, মুসলিমদের নিকট মহান আল্লাহ তায়ালার আমানত।

এ আমানত অমুসলিমদের নিকট পৌছে দেওয়া মুসলমানদের দায়িত্ব। এ দায়িত্বের খেয়ানত হলে আমাদের মুক্তির সম্ভাবনা কতটুকু? মহান আল্লাহ তায়ালা মানব জাতির প্রতি ১ লক্ষ ২৪ হাজার নবী রাসূল প্রেরণ করেছিলেন। মহানবী মুহাম্মদ মুস্তফা (স:) ছিলেন সর্বশেষ নবী।

নবুওয়াতের দরজা বন্দ হয়ে গেছে। এর তাৎপর্য হলো ইসলাম প্রচারের দায়িত্ব অর্পিত হয়েছে ওয়ারাসাতুল আম্বিয়া অর্থাৎ শেষ নবীর ওয়ারিশ অর্থাৎ উম্মতের উপর।

এ দায়িত্ব পালন না করার কারনে প্রত্যেক মুসলিমকে আখিরাতে গ্রেফতার এবং জবাবদিহী হতে হবে।

আল কুরআন শুধু মুসলিমদের নিকট নাজিলকৃত ধর্মগ্রন্থ নয়। এটা বিশ্ব মানবের সম্পদ। আল কুরআনে মুসলিম শব্দটি উচ্চারিত হয়েছে ২ বার। কিন্তু নাস (মানব জাতি) শব্দটি উচ্চারিত হয়েছে ২৪২ বার।

বিশ্ব মানবের জন্য নাজিলকৃত কুরআনের বাণী হযরত আদমের সকল আওলাদের নিকট না পেীছিয়ে মুসলিমগণ যদি তা নিজেদের মধ্যে সীমাবদ্ধ করে রাখে, তবে কি তাদেরকে শেষ বিচারের দিনে মহান আল্লাহ তায়ালার পবিত্র আমানত খেয়ানতকারী হিসাবে দাঁড়াতে হবে?

আল কুরআনের ইকরা (পাঠ কর) শব্দটি এসেছে ৩ বার। কুল (অন্যকে) বল শব্দটি এসেছে ৩৩২ বার। আল কুরআনের বাণী বিশ্ব মানবের নিকট না পেীছিয়ে শুধু নিজেরা তেলাওয়াত করলে কি দায়িত্ব পালন হবে ?

হযরত নুহ (আ:) এর নবুওতি জিন্দেগী ছিল ৯০০ বছরের। তার অনুসারীদের সংখ্যা ছিল ৭০-৮০ এর নিচে। অথচ তার নাম আল কুরআনে উল্লেখিত হয়েছে ৪৩ বার। এর তাৎপর্য কি? নবীদের মধ্যে দাওয়াতী মেহনত ছিল তার সবচেয়ে বেশি। দাওয়াতের কাজে সাফল্য আল্লাহ তায়ালার হাতে।

মুসলিমদের দায়িত্ব হলো অমুসলিমদের মধ্যে দাওয়াতের কাজ করে যাওয়া। আর এ দায়িত্ব আমরা বর্তমান বিশ্বে মুসলিমগণই সবচেয়ে বেশী অবহেলা করি।

ইসলামী চিন্তাবিদ জনাব এ. জেড, এম, শামসুল আলম রচিত এ পুস্তকটি অমুসলিমদের নিকট ইসলাম প্রচারে মুসলিমদের দায়িত্ব চেতনা বিকাশে সহায়ক হবে। 

Bangla Islamic Book PDF ‘অমুসলিমদের নিকট ইসলাম প্রচারের দায়ীত্ব’ ইসলামী দাওয়াহ্ বিষয়ক বই Free Download

👉ডাউনলোড


বি:দ্র:

বইটি ইন্টারনেট থেকে সংগৃহিত

ভার্চূয়াল বই কখনো মূল বইয়ের সমকক্ষ নয়, মূল বই সংগ্রহ করুন।


www.su-path.com একটি ইসলামিক বই pdf ডাউনলোড করার সুন্দর সাইট। নিয়মিত এ সাইট ভিজিট করুন। ইসলামিক বই সমাহারের সঙ্গে নিজেকে যুক্ত রাখুন। সহজে ইসলামিক বই pdf download করুন।


টেগ: ইসলামিক ফাউন্ডেশনের বই ফ্রি ডাউনলোড, ইসলামিক বই সমাহার pdf, ইসলামিক বই, pdf ফ্রি ডাউনলোড, ইসলামিক গল্পের বই pdf, ইসলামিক ইতিহাস বই pdf, বেস্ট ইসলামিক বই, ইসলামিক স্টাডিজ বই pdf, নতুন ইসলামিক বই pdf 2020


Tag : islamic foundation books pdf free download, islamic book pdf download, islamic history and culture bangla books free download pdf, islamic dua book bangla free download pdf, islamic boi pdf, fera islamic book pdf free download, sunni bangla islamic book


💓ডাউনলোডে অসুবিধা হলে কমেন্টে জানানোর অনুরোধ রইলো।💓

Next Post Previous Post
2 Comments
  • Delowar Bin Mahfuz
    Delowar Bin Mahfuz ৩/১২/২২, ৯:০৪ PM

    jajakallah

    • SU PATH
      SU PATH ৯/১২/২২, ৯:২১ PM

      মন্তব্যের জন্য ধন্যবাদ। জাঝাকাল্লাহ।

Add Comment
comment url