বাংলা ইসলামী বই ‘মাতা পিতা ও সন্তানের অধিকার’ পিডিএফ ডাউনলোড । BANGLA ISLAMIC BOOK PDF DOWNLOAD

বাংলা ইসলামী বই ‘মাতা পিতা ও সন্তানের অধিকার’ পিডিএফ ডাউনলোড । BANGLA ISLAMIC BOOK PDF DOWNLOAD

Bangla Islamic Book PDF ‘মাতা পিতা ও সন্তানের অধিকার’ কিতাব সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

বইয়ের নাম : মাতা পিতা ও সন্তানের অধিকার

লেখক :  আল্লামা ইউসুফ ইসলাহী

অনুবাদক :  আবদুল কাদের

বিষয় : অধিকার ও আচরণ

প্রকাশকাল :  তৃতীয় সংস্করণ জুন ২০১৩

প্রকাশনায় : আধুনিক প্রকাশনী


Bangla islamic book ‘মাতা পিতা ও সন্তানের অধিকার’ কিতাবটি সম্পর্কে সংক্ষিপ্ত কথা

ইসলামী সমাজ বিপ্লব সাধনের প্রচেষ্টা চালানো প্রতিটি মুসলমানের উপর ফরয। এ দায়িত্ব পালন শুরু হয় পারিবারিক জীবন থেকে ।

পারিবারিক জীবনের কর্ণধার হলেন পিতা। অনেক সময় মাতাও। পরিবার যদি ইসলামী আদর্শের ভিত্তিতে পরিচালিত হয় তাহলে অনাবিল শান্তি অবধারিত। এ সুন্দর জীবন গড়ে তোলার জন্য মাতা-পিতার অধিকার সম্পর্কে সচেতন থাকার প্রয়োজন রয়েছে।

ইসলামে মাতা-পিতার অধিকার যেমন স্বীকৃত তেমনি সন্তানের অধিকারও। মোটকথা, ইসলামে মাতা-পিতার অধিকার দানের সাথে সাথে কিছু কর্তব্যও নিরুপণ করা হয়েছে। তেমনি সন্তানের অধিকার প্রদানের সাথে সাথে অনেক দায়িত্বও অর্পণ করা হয়েছে।

মাতা-পিতা এবং সন্তান যদি নিজেদের অধিকার ও দায়িত্ব সম্পর্কে সচেতন হয় তাহলে কাক্ষিত সুন্দর ও সুশৃঙ্খল পরিবার গড়ে উঠে। আর সুন্দর ও সুশৃঙ্খল পরিবার গড়ে উঠলে ইসলামী সমাজ বিপ্লব তরান্বিত হয়।

ভারতের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ, সুসাহিত্যিক, সাংবাদিক এবংআসান ফিকাহ'র লেখক মাওলানা মুহাম্মদ ইউসুফ ইসলাহীরহুসনে মায়াশিরাত' সিরিজে 'মাতা-পিতা ও সন্তানের অধিকার' নামক এন্থটিও একটি সুন্দর গ্রন্থ। পবিত্র কুরআন এবং হাদীসের আলোকে মাতা-পিতা ও সন্তানের অধিকার এ গ্রন্থে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

গ্রন্থটি পাঠ করলে মাতা-পিতার অধিকার ও কর্তব্য সম্পর্কে সচেতন হতে পারবেন, তেমনি সন্তানও অধিকার এবং দায়িত্ব সম্পর্কে সম্যক ধারণা লাভ করে যথাযথ ভূমিকা পালনে এগিয়ে আসতে সক্ষম হবে। বইটি ইসলামী সমাজ বিপ্লবে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে ইনশাআল্লাহ।


বইটি ইন্টারনেট থেকে সংগৃহিত

ভার্চূয়াল বই কখনো মূল বইয়ের সমকক্ষ নয়মূল বই সংগ্রহ করুন।


ডাউনলোড করুন

www.su-path.com একটি ইসলামিক বই pdf ডাউনলোড করার সুন্দর সাইট। নিয়মিত এ সাইট ভিজিট করুন। ইসলামিক বই সমাহারের সঙ্গে নিজেকে যুক্ত রাখুন। সহজে ইসলামিক বই pdf download করুন।


Tag : islamic foundation books pdf free download, islamic book pdf download, islamic history and culture bangla books free download pdf, islamic dua book bangla free download pdf, islamic boi pdf, fera islamic book pdf free download, bangla islamic website, sunni bangla islamic book




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url