কোরআন তেলাওয়াত অডিও ৩০ পারা mp3 download | আব্দুর রহমান আল হুযাইফীর সংক্ষিপ্ত পরিচিতি

কুরআন শরিফ তিলাওয়াতের অডিও (al quran mp3) অতীত-বর্তমান

বর্তমানে ইন্টারনেটের সহযলভ্যতায় ও প্রযুক্তির কল্যানে আমরা অনেক সম্মানিত কুরআন তিলাওয়াতকারী (ক্বারি) এর সাথে পরিচিত হয়েছি। এবসব ক্বারিদের মধ্যে অনেকেরই সু-মধুর কুরআন তিলাওয়াতে আমাদের হৃদয় কাড়ে। কুরআনের সৌন্দর্যে  আমাদের মন ভরে। যখন যার কুরআন তিলাওয়াত শোনা হয়, মনে হয় এই তিলাওয়াতই সবচেয়ে সুন্দর। পরক্ষনে অন্য ক্বারীর তিলাওয়াত শুনলে সেটিই আবার বেশি সুন্দর হয়ে ধরা দেয়।  বিচিত্র সূরে এসব কুরআন তিলাওয়াত কুরআনের এক বড় মোজেযা। বর্তমানের এসব ক্বারীদের মধ্যে অনেকের নামই উল্লেখ করা যেতে পারে। “শায়খ মিশারি রাসেদ আল আফাসি ( Mishary Rashid Alafasy, Kuwait) , শায়খ আবদুল্লাহ্ কামিল (Abdallah Kamel, Egypt), শায়খ আবদুর রহমান জামাল আল উ‘সী (Abdul Rahman Jamal Aloosi, Saudi Arabia), শায়খ মাহের আল মুআইকলী (Maher Al Mueaqly, Saudi Arabia), আবদুল আজিজ আয যাহরানী (Abdulaziz Az-Zahrani), সাঈদ আল গা-মিদী (Saad al-Ghamdi, Saudi Arabia), আবু বকর আস সাতেরী (Abu Bakr al-Shatri (Saudi Arabia) প্রমূখ উল্লেখযোগ্য। এদের সবার তিলাওয়াতই সুন্দর ও আকর্ষনীয়, যা আপনাকে পরম মুগ্ধ করবে।

কিন্তু দু-দশক আগে যখন ফিতার ক্যাসেটে কুরআন তিলাওয়াতের এ্যলবাম পাওয়া যেত, তখন যে কজন ক্বারী বা কুরআন পাঠক আমাদের পরিচিত ছিল ‘শায়খ আবদুর রহমান আল হুজাইফ (Ali Abdur-Rahman al-Huthaify) তাদের অন্যতম। যার শুদ্ধ ও মুগ্ধ করা সূরে কুরআন তিলাওয়াত শুনে আমাদের হৃদয় মুগ্ধ হত। কুরআনের ছাত্ররা যার তিলাওয়াত  শুনে কুরআনের তিলাওয়াত শিখতেন। বর্তমানের অনেক ক্বারীও হয়ত তৈরি হয়েছে তাঁর কুরআন তিলাওয়াত শুনে । তাঁর কুরআন তিলাওয়াত কুরআন মাসকের জন্য অনেক উপযোগী ।


সম্মানিত কুরআন পাঠক শায়খ আলী আব্দুর রহমান আল হুযাইফী (Ali Abdur-Rahman al-Huthaify) এর সংক্ষিপ্ত পরিচিতি

সৌদিআরবের সুপরিচিত ইমাম আলী আব্দুর রহমান আল হুযাইফী (Ali Abdur-Rahman al-Huthaify )  ১৯৪৭ সালে সৌদি আরবে জন্ম গ্রহন করেন। তিনি তার পিতা আব্দুর হুথাইফির সাথে ধর্মীয় পরিবেশে বড় হন যিনি একজন স্কলার ও সৌদি সেনাবাহিনির ইমাম ছিলেন।
আলি আব্দুর রহমান আল হুথাইফি গ্রামেই প্রাথমিক শিক্ষা সম্পন্ন করেন। এবং শেখ মোহাম্মাদ বিন ইবরাহীম আল হুযাইফী এর তত্ত্বাবধানে পবিত্র কুরআন কন্ঠস্থ করেন। ফরেনসিক বিজ্ঞানেও তার ভালো জ্ঞান ছিল।
১৯৭২ সালে তিনি ইমাম মুহাম্মদ বিন সাউদ ইসলামিক বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। এবং ১৯৭৫ সালে আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন এবং একই বিশ্ববিদ্যালয়  থেকে পি এইচ ডি সম্পন্ন করেন।

১৯৭৯ সালে তাকে মদিনার" মসজিদে কুবা" এর ইমাম হিসেবে মনোনিত করা হয়। একই বছর তিনি মসজিদে নববীর ইমামের পদ অলংকৃত করেন।

১৯৮১ সালে তাকে মসজিদে হারামে ইমামতির দায়িত্ব দেয়া হয়। এবং তারপর তিনি আবার মসজিদে নববীতে ফিরে যান।

কোরআন তেলাওয়াত অডিও ৩০ পারা  Mp3 Download

আপনি হয়তো শায়খ আবদুর রহমান আল হুজাইফির সম্পর্কে এসব জেনে তাঁর কোরআন তেলাওয়াত অডিও ৩০ পারা  Mp3 খুঁজছেন ! কিছুদিন পর সরাসরি েএ সাইট থেকে ডাউনলোড করতে পারবেন। আপাতত qurancentral এর সৌজন্যে উল্লেখিত লিংক থেকে ডাউনলোড করুন।  
কোরআন তেলাওয়াত অডিও ৩০ পারা  Mp3 Download

Download Link -2


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url